ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

জার্মানিতে বিমান ও পর্যটনমন্ত্রীকে নাগরিক সংবর্ধনা 

  জার্মান প্রতিনিধি

প্রকাশ : ০৬ মার্চ ২০২৪, ১৮:৩৬  
আপডেট :
 ০৬ মার্চ ২০২৪, ১৯:৫৩

জার্মানিতে বিমান ও পর্যটনমন্ত্রীকে নাগরিক সংবর্ধনা 
জার্মানিতে বিমান ও পর্যটনমন্ত্রীকে নাগরিক সংবর্ধনা । ছবি: সংগৃহীত

জার্মানিতে নাগরিক সংবর্ধনায় সিক্ত হলেন দেশটি সফররত দেশের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ ফারুক খান এমপি।

মঙ্গলবার বার্লিনের নয়াকোলনে স্থানীয় একটি হলে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় জার্মান আওয়ামী লীগের সভাপতি মিজানুর হক খানের সভাপতিত্বে জার্মানি ও ইউরোপের সর্বস্তরের প্রবাসীরা মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান।

আলোচনা পর্বে মন্ত্রীকে স্বাগত জানিয়ে প্রবাসীদের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন জার্মান আওয়ামী লীগের সভাপতি মাসুদুর রহমান মাসুদ, জার্মান আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রুবেল।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী ফারুক খান জানান, ঢাকা-রোম রুটের পাশাপাশি জার্মানিতেও বাংলাদেশ বিমান চলাচলের বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনার পাশাপাশি দেশের বিমানবন্দরগুলোতে প্রবাসীদের হয়রানি বন্ধে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা হবে। বক্তব্যে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের নানা উন্নয়ন তুলে ধরার পাশাপাশি প্রবাসীদের মধ্যে ঐক্য ধরে রেখে স্থানীয় রাজনীতিতেও সম্পৃক্ত হওয়ার আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়া জার্মানি সফরের জন্য মন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে ভবিষ্যতে জার্মান প্রবাসীদের কথা চিন্তা করে ঢাকা-ফ্রাঙ্কফুর্ট অথবা ডুসেলডর্ফ রুটে বিমান চালু করা যায় কিনা তা ভেবে দেখার অনুরোধ জানান।

জার্মান আওয়ামী লীগের সহ-সভাপতি নুরজাহান খান নুরির সঞ্চালনে সভায় আরও উপস্থিত ছিলেন জার্মান ও বার্লিন আওয়ামী লীগের শীর্ষ নেতা শাহ আলম, অনারারি কনসাল ইঞ্জিনিয়ার হাসনাত মিয়া,মাসুদুর রহমান মাসুদ, পিয়েল আহমেদ,আলমগীর আলী আলম,শাহারিয়া আহম্মেদ ভুঁইয়া,কাজী আকরাম,ওয়াদুদ মিয়া, বেলাল হোসেন, শেখ রেদোয়ান, লিখন খান, শাহ আলম, রনি মাতুব্বর, রুবেল শরীফ, আওয়াল খানসহ আরও অনেকে।

অনুষ্ঠানের শেষ পর্বে মনোজ্ঞ সাংস্কৃতিক পর্বটি সবার মন কেড়ে নেয়। পরে সবার মাঝে পুরষ্কার বিতরণের মধ্যে দিয়ে সংবর্ধনা সভার ইতি ঘটে।

বাংলাদেশ জার্নাল/আইজে

  • সর্বশেষ
  • পঠিত